Friday, February 24, 2017

টি২০ বর্ষসেরা বোলার মোস্তাফিজ

ইএসপিএন-ক্রিকইনফো ২০১৬ সালের টি২০ ফরম্যাটে বর্ষসেরা বোলার নির্বাচিত হয়েছেন 'কাটার মাস্টার' খ্যাত মোস্তাফিজুর রহমান।

শুক্রবার রাতে ঘোষণা দেয়া হয়। এই বিস্ময় বোলার ২০১৫ সালের ইএসপিএন-ক্রিকইনফো বর্ষসেরা অভিষিক্তের পুরস্কারও জিতেছিলেন।

মোস্তাফিজুর রহমান গত টি২০ বিশ্বকাপে ইডেন গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রান খরচে উইকেট তুলে নেন। অবশ্য ১৪৫ রান তাড়া করতে নেমে এদিন ৭০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ যা টি২০তে তাদের সর্বনিম্ন।

কাটার মাস্টারমোস্তাফিজুর রহমান ২০১৬ সালের সেরা টি২০ বোলিং পারফরম্যান্সের পুরস্কার জিতেছেন দুজনকে হারিয়ে। তারা হলেন- নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার এবং ওয়েস্ট ইন্ডিজের ডুয়ানে ব্রাভো। কলকাতায় টি২০ বিশ্বকাপের ম্যাচে মোস্তাফিজ ২২ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে।

এদিকে ইএসপিএন-ক্রিকইনফোর ২০১৬ সালের বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

টি২০ অ্যাওয়ার্ড জিতেছে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। বিরাট কোহলি হয়েছেন বর্ষসেরা অধিনায়ক। ২০১৬-তে টেস্টে ভারতের অপরাজিত থাকার পুরস্কার পেলেন দলপতি কোহলি। ২০১৬ সালের সেরা টি২০ ব্যাটিং পারফরম্যান্সের পুরস্কার জিতেছেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাফেট। আর বর্ষসেরা টেস্ট ব্যাটিংয়ের জন্য পুরস্কৃত হয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। তার স্বদেশী স্টুয়ার্ট ব্রড টানা দ্বিতীয়বার জিতে নিয়েছেন সেরা টেস্ট বোলিং পারফরম্যান্সের পুরস্কার। বর্ষসেরা ওয়ানডে ব্যাটিং পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। সেরা বর্ষসেরা ওডিআই বোলিং পারফরম্যান্সের পুরস্কার জিতেছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারিন। বর্ষসেরা অ্যাসোসিয়েট সদস্য দেশের পুরস্কার পেয়েছে আফগানিস্তান।

২০১৬-র জন্য পুরস্কার প্রদানে জুরি বোর্ডে ছিলেন ইয়ান চ্যাপেল, মাহেলা জয়াবর্ধনে, কোর্টনি ওয়ালশ, মার্ক বুচার, রমিজ রাজা এবং ইএসপিএনক্রিকইনফোর সিনিয়র লেখক ও সম্পাদকরা।

No comments:

Post a Comment

Sponsor