Tuesday, April 4, 2017

'১৫ এপ্রিল থে‌কে রাজধানীতে সিটিং সার্ভিস চলবে না'



আগামী ১৫ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং, গেটলক, স্পেশাল সার্ভিস নামে কোনো বাস-মিনিবাস চলতে পারবে না বলে জানিয়েছেন সড়ক রিবহন মালিক মিতির সাধারণ সম্পাদক ঢাকা মহানগর (ক্ষিণ) আওয়ামী লীগের সহ সভাপতি খন্দকার এনায়েতুল্লাহ
মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত ঢাকা সড়ক রিবহন মালিক মিতি আয়োজিত এক সংবাদ ম্মেলনে তিনি একথা জানান।
এনায়েতুল্লাহ লেন, সিটিং, গেটলক, স্পেশাল সার্ভিস নামে কোনো সার্ভিস চলতে পারবে না। রুট পারমিট অনুযায়ী চলতে বে। সরকার নির্ধারিত ভাড়ার তালিকার চার্টবাসের ভেতর দৃশ্যমান স্থানে টানিয়ে রাখতে হবে। সেই অনুযায়ী ভাড়া নিতে হবে। মাঝপথে নামিয়ে দিয়ে যাত্রীদের কাছ থেকে পুরো পথের ভাড়া আদায় করা যাবে না।

তিনি আরও বলেন, ছাদের ওপরে ক্যারিয়ার সাইট অ্যাঙ্গেল ভেতরের অতিরিক্ত আসন খুলে ফেলতে হবে। প্রতিটি বাস মিনিবাসে নারী প্রতিবন্ধীদের জন্য আলাদা আসন সংরক্ষণ করতে হবে। রং চটা, রংবিহীন, জরাজীর্ণ বাস মেরামত করে রাস্তায় নামাতে হবে। এর জন্য একমাস সময় দেওয়া হবে।
এসব সিদ্ধান্ত যথাযথভাবে প্রয়োগের জন্য মালিক মিতির পক্ষ থেকে ১৫ এপ্রিল থেকে ভিজিলেন্স টিম রাস্তায় ক্রিয় থাকবে। এছাড়া আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিআরটিএ এবং ডিএমপিকে চিঠি দেওয়া হবে বলেও জানান খন্দকার এনায়েতুল্যাহ।

No comments:

Post a Comment

Sponsor