Saturday, January 14, 2017

মাহমুদুল্লাহর জোড়া উইকেটে বিপর্যস্ত নিউজিল্যান্ড



ওয়েলিংটনে প্রথম টেস্টে বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাবে চতুর্থ দিন ব্যাট করছে নিউজিল্যান্ড প্রথম উইকেট ভালো কোনো বলে না পেলেও দ্বিতীয়টি ছিল চমৎকার এক ডেলিভারি
আর্ম বল ব্যাটের কানা ফাঁকি দিয়ে প্যাডে লাগলে এলবিডব্লিউ হন টিম সাউদি রিভিউ নেন তিনি কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত পাল্টায়নি সময় নিউ জিল্যান্ডের স্কোর ছিল ৪৭৩/

দারুণ এক ওভারে উইকেট নিয়ে দলকে লিড নেওয়ার পথে নিয়ে যান মাহমুদউল্লাহ।  
এদিকে মাহমুদুল্লাহ ছাড়াও বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন সাকিব এবং রাব্বি। একটি করে উইকেট তুলে নেন সুবাশীষ রায় এবং তাসকিন।
ওয়েলিংটনে প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে ২৯২ রান তোলে নিউজিল্যান্ড। স্বাগতিকরা ৩০৩ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করে হাতে সাত উইকেট নিয়ে।
কিউই ওপেনার জীত রাভাল ২৭ রানে সাজঘরে ফিরলেও চতুর্থ দিন আউট হওয়ার আগে আরেক ওপেনার টম ল্যাথাম করেন ১৭৭ রান। তার ৩২৯ বলে সাজানো ইনিংসে ছিল ১৮টি চার আর একটি ছক্কা। নিজের টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন নিউজিল্যান্ডের এই ওপেনার।
এর আগে, টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে সাকিবের ডাবল সেঞ্চুরি মুশফিকুর রহিমের সেঞ্চুরির ওপর ভর করে ৫৯৫ রান তোলার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

বিডি প্রতিদিন/১৫ জানুয়ারি ২০১৭/হিমেল

No comments:

Post a Comment

Sponsor